বরিশালে ল’কডাউ’নে থেকে ৫ দিনে ৩ বার খা’ট ভা’ঙল নব দম্পতি

ক’রোনার প্র’ভাবে সবাই জর্জরিত। সারা বিশ্বে ম’হামা’রীর আ’কার ধারন ক’রেছে ক’রোনা ভাই’রাস। ক’রোনা ভাই’রাসের মা’রণ থা’বা বহু মানুষের প্রা’ণ কে’ড়ে নিয়েছে। আ’ক্রান্তের সংখ্যা দিনে দিনে বেড়েই চলেছে।

সারা বিশ্বে এখনও পর্যন্ত ক’রোনা আ’ক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ছাড়িয়েছে। এর মধ্যে মৃ’ত্যু হয়েছে ৩৪ হাজারের। বিশ্বের বাকি দেশগুলোর মত ভারতেও দিনে দিনে বেড়ে চলেছে ক’রোনা আ’ক্রান্তের সংখ্যা। এই প’রিস্থিতিতে সারা দেশ জুড়ে জা’রি ক’রা হয়েছে লকডাউন। ভারত সহ সমস্ত দেশেই লকডাউন জা’রি হয়েছে ক’রোনা রুখতে।

সমস্ত গণপরিবহন ব্যব’স্থা ব’ন্ধ ক’রে দেওয়া হয়েছে। স্কুল কলেজ থেকে শুরু ক’রে অফিস সবই ব’ন্ধ রয়েছে।বিনোদন জগতও বাদ যায়নি এই লকডাউনের থেকে। সেলিব্রেটি থেকে সাধারন মানুষ সবাই এখন চ’রম সং’কটে দিন কা’টাচ্ছে। অর্থনৈতিক ভাবে ক্ষ’তির সম্মু’খীন সকলেই।

লকডাউনের ফলে সকলেই গৃহব’ন্দী। কাজক’র্ম বাড়ি থেকেই চলছে। যোগাযোগ ব্যব’স্থা স্তব্ধ হয়ে গেছে। এখন যোগাযোগের মাধ্যম শুধু ইন্টারনেট। সকলেই হোম কোয়ারাইন্টিনে দিন কা’টাচ্ছে। এই হোম কোয়ারাইন্টিন বিনোদনের নতুন খোড়াক হয়ে দাঁড়িয়েছে এক নব দম্পতির কাছে। লকডাউনে সবই ব’ন্ধ, সিরিয়ালের শু’টিং থেকে শুরু ক’রে সিনেমা হল ব’ন্ধ।

ঘরে বসে সবাই বি’ধ্বস্ত, যেন সময় কাটছেই না কারন নেই সিরিয়ালের নতুন এপিসোড, চারিদিকে শুধু ক’রোনা নিয়েই খবর , এই প’রিস্থিতিতে বরিশালের নব দম্পতির বিনোদনের খোঁ’ড়াক একটু আ’লাদা। সাইমুন ও মিম বরিশালের নব দম্পতি, সদ্য বিয়ে হয়েছে হানিমুনের সুযোগ হয়নি কারন ক’রোনা , সব লকডাউন।

তার উপর সাইমুন প্রবাসী সেই কারনে একপ্রকার বা’ধ্য হয়েই তাকে হোম কোয়ারাইন্টিনে থাকতে হচ্ছে। আর এই কোয়ারেন্টিনে থাকার সময় তারা একটা নতুন রেকর্ড গড়ে ফে’লেছে। কোয়ারেন্টিনের পাঁচ দিনে তারা তিনবার খাট ভেঙ্গে ফে’লেছে।

বিয়ের পর এই রেকর্ডটা গড়ে ফে’লেছে ওই দম্পতি যা রীতিমত ভা’ইরা’ল হয়েছে প্রতিবেশীদের কাছে। প্রতিবেশী জা’নিয়েছে তারা ৩ বার খাট ভেঙ্গে ফে’লেছে কারন খাট পাল্টাতে গিয়ে ধ’রা প’ড়ে গেছে প্রতিবেশীদের কাছে। এই ঘ’টনা সামনে আসার পর লজ্জায় আর বাড়ি থেকেই বেরোয়নি ওই নব দম্পতি।